নুরুল কবির বান্দরবান :

মানহানির মামলায় বান্দরবানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করেছে আদালত। রোববার দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সিরাজউদ দৌলা কুতুবি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনের আবেদন করেন আইনজীবি এড. আবুল কালাম।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের পহেলা ডিসেম্বর ঢাকা প্রেসক্লাবে রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান এবং জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারকে কটুক্তি করে কথা বলেছেন। এতে বঙ্গবন্ধুর কন্যা আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রীর সম্মান ক্ষুন্ন হয়েছে এবং বাদীর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুনাম ও সম্মান হানী হয়েছে। রাষ্ট্রের অস্থিতিশীল অবস্থা সৃষ্টি হয়েছে যা পূরণের কোন আর্থিক মানদন্ড নেই। নেত্রীর মানহানি হওয়ায় সংক্ষুব্ধ হয়ে গত বছরের ১৮ডিসেম্বর আওয়ামীলীগের সহযোগী সংগঠন শহর যুবলীগের সাধারন সম্পাদক এহসান উদ্দীন চৌধুরী সুমন বাদী হয়ে মাহমুদুর রহমানের শাস্তি প্রদানের জন্য ১২৩এ/১২৪এ/৫০১/৫০২/৫০৫ ধারায় মানহানির মামলা করেন। যার মামলা নং-সিআর ১৬৫/১২/২০১৭।

মামলার বাদী শহর যুবলীগের সাধারন সম্পাদক এহসান উদ্দীন চৌধুরী বলেন, সংগঠনের একজন কর্মী হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগ এবং বঙ্গবন্ধুর পরিবারের সুনাম ক্ষুন্ন হওয়ায় ক্ষুব্ধ হয়ে মাহমুদুর রহমানের শাস্তির জন্য আমি মামলাটি করেছি।